বঙ্গবন্ধুর ভাষণ ছিল বিশ্ব ইতিহাসে অনুকরণীয় : এমপি বাবু

স্টাফ রিপোর্টার (আলোকিত শীতলক্ষ্যা.কম) : নারায়ণগঞ্জ-২ আড়াইহাজার আসনের সংসদ সদস্য আলহাজ নজরুল ইসলাম বাবু বলেছেন, বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ, বঙ্গবন্ধু আমাদের আত্মপরিচয়, একটি জাতি, একটি মানচিত্র, একটি পতাকা, আমাদের স্বাধীনতা। তিনি ছিলেন প্রকৃত অর্থে গণমানুষের নেতা এবং বিশ্বে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালী। বঙ্গবন্ধুর ভাষণ ছিল বিশ্ব ইতিহাসে অনুকরণীয়। বঙ্গবন্ধুকে জানলেই জানা হবে বাংলাদেশ। বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণে তাঁরই কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দিনরাত কঠোর পরিশ্রমের মাধ্যমে দেশকে উন্নয়নশীল দেশ থেকে উন্নত দেশে রূপান্তরে যুগান্তকারী পদক্ষেপ গ্রহণ করে যাচ্ছেন।

মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) বিকেলে আড়াইহাজার উপজেলা মুক্তিযোদ্ধা এস এম মাজহারুল হক অডিটরিয়ামে ‘স্মৃতিতে মহান মুক্তিযুদ্ধ’ গ্যালারী পরিদর্শন শেষে মুক্তিযুদ্ধে আড়াইহাজার ও মানসম্মত শিক্ষা নিশ্চিতকরণে শিক্ষকদের সাথে মতবিনিময় সভায় এমপি নজরুল ইসলাম বাবু বক্তব্যে এসব কথা বলেন।

নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মোঃ জসিম উদ্দিনের সভাপতিত্বে এসময় আরও বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান মুজাহিদুর রহমান হেলো সরকার, ইউএনও সোহাগ হোসেন, মেয়র সুন্দর আলী, ভাইস চেয়ারম্যান রফিকুল ইসলাম, ঝর্না রহমান, এসিল্যান্ড উজ্জল হোসেন, জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার শরীফুল ইসলাম, মুক্তিযোদ্ধা কাজী ওয়াজউদ্দিন, পিআইও আবু ছাঈদ মল্লিক, ইউপি চেয়ারম্যান আলী হোসেন, পরিবার পরিকল্পনা অফিসার লুৎফুন্নাহার বেগম প্রমুখ।

জেলা প্রশাসক মোঃ জসিম উদ্দিন তার বক্তব্যে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শতাধিক শিক্ষককে মুক্তিযুদ্ধে আড়াইহাজার উপজেলার অবদান সম্পর্কে ধারনা দেন ও শিক্ষকরা যাতে প্রতিটি ক্লাশে শিক্ষার্থীদেরকে মুক্তিযুদ্ধ সম্পর্কে আলোচনা করেন ও শিষ্টাচার সম্পর্কে শিক্ষাগ্রহন করার তাগিদ দেন। পাশাপাশি তিনি শিক্ষকদের পাঠদানে মনোযোগী হতেও উপদেশ দেন।

এর আগে ওই দিন (মঙ্গলবার) সকালে সাংসদ ও জেলা প্রশাসক এল জি এস পি-৩ এর অর্থায়নে হাইজাদী ইউনিয়ন পরিষদ মাঠে নারান্দি, মাধবদী সরকারি প্রাথমিক বিদ্যালয়সহ ছয়টি শিক্ষা প্রতিষ্ঠানের পাঁচ শতাধিক শিক্ষার্থীর মাঝে স্কুল ব্যাগ বিতরণ করেন। পরে আতাদি এলাকায় ‘আমার বাড়ি আমার খামার’ প্রকল্পের সুবিধাভোগীদের সাথে মতবিনিময়, বিনাইরচর কমিউনিটি হাসপাতাল ও প্রধানমন্ত্রী কার্যালয়ের দুর্যোগ সহনীয় বসতঘর পরিদর্শন করেন।

Social Share
44Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *